সরকারের পক্ষ থেকে নিশ্চয়তা দিচ্ছি নির্বাচন সুষ্ঠু হবে: কৃষিমন্ত্রী

0
1

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, নীল কুঠির, লাল কুঠির ষড়যন্ত্র করে সেনাবাহিনীকে ব্যবহারসহ ক্ষমতার অপব্যবহার করে আপনারা হ্যাঁ, না ভোট করেছেন। আপনারা এ দেশে মিডিয়া ঐক্য করে নির্বাচন করেছেন। আগামী সিটি কর্পোরেশন নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও নিরপেক্ষ হবে আমি সরকারের পক্ষ থেকে নিশ্চয়তা দিচ্ছি।

শনিবার দুপুরে টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজের ৭৫ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ সব সময় গণতন্ত্রে বিশ্বাস করে। ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ ও সুষ্ঠু-নিরপেক্ষ হবে। বিএনপি নির্বাচনে আসবে এটা ভালো কথা। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে বিএনপিকেও ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, দেশের পিছিয়ে থাকা নারী সমাজের উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের নেতৃত্ব এখন আমাদের মা-বোনেরাই দিচ্ছেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক। টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মো. ছানোয়ার হোসেন এমপি, তানভীর হাসান ছোট মনির এমপি, খন্দকার মমতা হেনা লাভলী এমপি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় বিপিএম, কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, পৌর মেয়র জামিলুর রহমান মিরন প্রমুখ।

উল্লেখ্য, দানবীর রণদাপ্রসাদ সাহা নারীশিক্ষা প্রসারের লক্ষ্যে ১৯৪৩ সালে টাঙ্গাইল শহরে মায়ের নামে কুমুদিনী কলেজ প্রতিষ্ঠা করেন। নারীদের জন্য ১৪ দশমিক ১৩ একর জমিতে প্রতিষ্ঠিত বৃহত্তর ময়মনসিংহের এই কলেজের যাত্রা শুরু হয়েছিল উচ্চমাধ্যমিক শ্রেণি দিয়ে। পরে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণি চালু হয়। ১৯৭৯ সালে কলেজটি সরকারি করা হয়। বর্তমানে কলেজে ১৬টি বিষয়ে স্নাতক (সম্মান) এবং ৮টি বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালু রয়েছে।