ময়মনসিংহ সিটি নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ: সিইসি

0
7
সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। তবে নির্বাচনে কেন্দ্রে ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে প্রার্থীদেরও দায়িত্ব রয়েছে। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে জন্য ভোটের পরিবেশ নিশ্চিত করা হয়েছে। এ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ার কারণে কেউ জাল ভোট দিতে পারবে না।

সোমবার দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউসে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা শেষে সিইসি সাংবাদিকদের এসব কথা বলেন।

ময়মনসিংহ বিভাগের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার এএইচএম লোকমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, এনআইডি প্রকল্পের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমান, যুগ্ম সচিব ফরহাদ আহম্মেদ খান, ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলিমুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

কে এম নূরুল হুদা আরও বলেন, একটি বড় রাজনৈতিক দল নির্বাচনে অংশ না নেওয়ায় নির্বাচনে ভোটারদের উপস্থিতি কম হচ্ছে। আগামী ৫ মে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচন সংশ্নিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা হয়েছে। সবার সহযোগিতায় ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম নির্বাচন ভালো হবে বলে সিইসি আশা ব্যক্ত করেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্নের জন্য সংশ্লিষ্ট সবাইকে সঠিকভাবে দায়িত্ব পালন করার নির্দেশ দেন তিনি।

-সমকাল