মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষ, মা-ছেলে নিহত

0
8

মেঘনা নদীতে বরিশাল থেকে ঢাকাগামী এমভি কীর্তনখোলা-১০ লঞ্চের সঙ্গে অপর একটি লঞ্চের সংঘর্ষের ঘটনায় মা ও শিশু নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও আট যাত্রী।

গতকাল রোববার দিবাগত রাত দেড়টার দিকে ঘন কুয়াশার কারণে ঢাকা-বরিশাল নৌ রুটে এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার রাত ৯টার দিকে বরিশাল থেকে কীর্তনখোলা-১০ লঞ্চটি যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। অপরদিকে ফারহান-৯ লঞ্চটি ঢাকা থেকে হুলারহাট যাচ্ছিল। এক পর্যায়ে ঘন কুয়াশার কারণে লঞ্চ দুটির সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কীর্তনখোলা-১০ লঞ্চের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

এ সময় ঘুমিয়ে থাকা মা ও তার সন্তান নিহত হন। এ ছাড়া লঞ্চ দুটির আট যাত্রীও আহত হন।

কীর্তনখোলা লঞ্চের ব্যবস্থাপক বেল্লাল হোসেন বলেন, ফারহান-৯ লঞ্চে আধুনিক যন্ত্রপাতি না থাকায় কুয়াশার মধ্যে এ দুর্ঘটনা ঘটেছে। সংঘর্ষে কীর্তনখোলা-১০ লঞ্চ বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

চাঁদপুর নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঘটনাটি জানার পর মোবাইলে লঞ্চের স্টাফদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। দুর্ঘটনাটি ঠিক কোন জায়গায় হয়েছে সেটি এখনো নিশ্চিত না। কখনো তারা বলছে চাঁদপুরের মধ্যে, আবার কখনো বরিশালের মেহেন্দিগঞ্জের কথা। তবে এ ঘটনায় কয়েকজন আহত হওয়ার পাশাপাশি দুজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে।