ইজতেমা ময়দানের জনস্রোত ছড়িয়েছে মহাসড়কেও

0
149

বিশ্ব ইজতেমা আজ বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়েছে ।গতকালই পূর্ন হয়ে গেছে ইজতেমা ময়দান সহ নতুন সম্প্রসারিত জায়গা।

এ উপলক্ষে নির্ধারিত তারিখের একদিন আগেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা ধর্মপ্রাণ মুসুল্লি দ্বারা কানায় কানায় ভরে গেছে ইজতেমা ময়দান। আর এতে স্থান সংকট চরম আকার ধারণ করেছে।এখন মুসুল্লিদের ঢল ছড়িয়েছে মহাসড়কেও।

ধর্মপ্রাণ মুসুল্লিরা ইজতেমা ময়দানের প্রত্যেক গেইট দিয়ে দলে দলে প্রবেশ করছেন। আর এই জনসমুদ্রকে সামাল দিতে রিতীমত হিমশিম খাচ্ছেন আগে থেকে ময়দানে অবস্থান করা বিভিন্ন জেলার জিম্মাদার সাথীরা। জায়গা না পেয়ে বুক ভরা ব্যথা নিয়ে মাল সামানাসহ ময়দান ত্যাগ করতেও দেখা গেছে কিছু জামাতকে।

নেত্রকোনার মোহনগঞ্জ থেকে আসা এক জামাত ময়দানের নির্দিষ্ট খিত্তায় জায়গা না পেয়ে ময়দান থেকে বাহির হচ্ছিল। তারা কোথায় যাচ্ছে জিজ্ঞেস করা হলে বললেন, আমরা দেরিতে আসায় জায়গা পাইনি। তিনদিনের জন্য একটা নৌকা ভাড়া করেছি। সেখানে থেকেই ইজতেমার বয়ান শুনবো ইনশাআল্লাহ।

বিশ্ব ইজতেমায় আসা মো. মুখলেছুর রহমান নামে একজন বলেন, ময়দানের ভিতরে জায়গা না পেয়ে আমরা রাস্তার পাশে ছাটাই বিছিয়ে খোলা আকাশের নিচে খুব কষ্টে অবস্থান করছি। এখানে মাইকের আওয়াজ পৌঁছেনা তবে মুরুব্বিরা বলেছেন মাইকের ব্যবস্থা করবেন।

আজ শুক্রবার জুমার নামাজ উপলক্ষে আরো বিপুল সংখ্যক মুসুল্লি সমাগম হবে বলে ধারনা করছেন ইজতেমা সংশ্লিষ্টরা।

মাহমুদুল হাসান,আলহুদানিউজ।