আবরার হত্যার বিচার দাবিতে ইবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

0
3

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বিচার দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার বেলা তিনটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত আধা ঘণ্টা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনের মহাসড়কে মই ফেলে অবরোধ করে রাখতে দেখা যায়।

এ সময় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে অবরোধে অ্যাম্বুলেন্স ও জরুরি পরিবহনগুলো যাতায়াতের ব্যবস্থা করে দেন শিক্ষার্থীরা।

এর আগে আবরার হত্যার প্রতিবাদে দুপুর আড়াইটার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় এলাকা থেকে মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা ‘শিক্ষা ও সন্ত্রাস, একসঙ্গে চলবে না’, ‘আমার ভাই কবরে, খুনিরা কেন বাইরে’, ‘আবরার আমার ভাই, হত্যার বিচার চাই- এ সব বিভিন্ন স্লোগান দেয়।

এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ২৪ ঘণ্টার মধ্যে আবরার হত্যাকারীদের গ্রেফতার করে বিচার নিশ্চিত না করা হলে সারা দেশে একযোগে আন্দোলনে নামবে সাধারণ শিক্ষার্থীরা।’

সাড়ে ৩টার দিকে ঘটনাস্থলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সযোগী অধ্যাপক নাসির উদ্দিন ও ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ শিক্ষার্থীদের অবরোধ তুলে নিতে অনুরোধ করেন। পথিমধ্যে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ রাস্তায় আটকে আছে জানতে পেরে তার সম্মানার্থে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।